ট্যাক্সি ড্রাইভারের অ্যাকাউন্টে জমা পড়ল ৯৮ বিলিয়ন

money

নিউজ ডেস্ক : কোনও একদিন মেসেজ বক্স খুলে যদি দেখেন আপনার অ্যাকাউন্টে ঢুকে পড়েছে কয়েক কোটি টাকা, কি অবস্থা হবে আপনার? বারবার পড়বেন সেই মেসেজ, গুনতে থাকবেন শূন্যগুলো, নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না ইত্যাদি ইত্যাদি।

সেই অবস্থাই হল ভারতের পাঞ্জাবের ট্যাক্সি ড্রাইভার বলবিন্দর সিংয়ের। তার জনধন অ্যাকাউন্টে এসে জমা হয়েছে ৯৮ বিলিয়ন অর্থাৎ ৯ হাজার ৮০০ কোটি টাকা।

স্টেট ব্যাংক অফ পাতিয়ালায় অ্যাকাউন্ট ছিল ওই ট্যাক্সি চালকের। চলতি মাসের শুরুতে ওই ব্যক্তির জনধন অ্যাকাউন্টে জমা পড়ে ৯৮,০৫,৯৫,১২,২৩১ টাকা।

বলবিন্দরের অ্যাকাউন্টে মোটামুটিভাবে ৩০০০ টাকা থাকার কথা। চমকে গিয়ে তিনি ছোটেন ব্যাংকে। তাকে একটি নতুন পাশ বই দেওয়া হয়। কিন্তু, কিভাবে এই ঘটনা ঘটল তার কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি। পাসবুকেও তিনি দেখেন, এক টাকাও জমা পড়েনি অ্যাকাউন্টে।

ব্যাংকের ম্যানেজার সন্দীপ গর্গ বলেন, এটা একটা ভুল। অ্যাকাউন্টে ২০০ টাকা জমা দিয়েছিলেন অ্যাকাউন্টে। ভুল করে ব্যাংকের অ্যাকাউন্ট ম্যানেজার ওই ব্যাংকের ১১ সংখ্যার ইন্তারনাল ব্যাংকিং জেনারেল অ্যাকাউন্ট নম্বরটি লিখে ফেলেন অ্যামাউন্টের জায়গায়। ভুল ধরা পড়ার পরই ওই টাকা ফিরিয়ে নেওয়া হয়। (টুডেসংবাদ/এআরএ)