উড়ন্ত রেস্তোরাঁ!

sky-dinner

নিউজ ডেস্ক : উড়ন্ত রেস্তোরাঁ। সেখানে আপনাকে স্বাগত জানাচ্ছে স্বয়ং সান্তা ক্লজ়। আসন্ন ক্রিসমাসে আপনারই সঙ্গে ডিনারের অপেক্ষায় লাল জামা আর টুপিতে সাদা দাড়ির বুড়ো।

বেলজিয়ামের ব্রাসেলসে খুলেছে এমনই এক উড়ন্ত স্লেজ রেস্তোরাঁ। সপ্তাহান্তে সপরিবারে বা বান্ধবীকে নিয়ে সময় কাটানোর আদর্শস্থল। যার পোশাকি নাম “সান্তা ইন দ্য স্কাই”।

একটি কনস্ট্রাকশন ক্রেনের মাধ্যমে ঝুলছে গোটা রেস্তোরাঁটি। আকাশপথে স্লেজ গাড়ির মডেলের এই রেস্তোরাঁতেই চলছে রান্নাবান্না।

ব্রাসেলস শহরের মাথায় সেখানেই সান্তার সঙ্গে আড্ডা দিতে দিতে ডিনারের সুযোগ। এইরকম মুক্ত হেঁশেলে বসে খানাপিনার খরচ ২৫০ ইউরো বা ২৬৫ মার্কিন ডলার। এরমধ্যে পাবেন চারটি পর্যায়ে খাবার, সঙ্গে ওয়াইন। অথবা রেস্ত কম থাকলে বেছে নিতে পারেন শুধু চা পান। খরচ মাত্র ৫৫ ইউরো।

ব্রাসেলসের এক হোটেল ব্যবসায়ী মাইকেল চিচে বলেন, এই ধরনের রেস্তোরাঁ সফল হবে বলে আগে থেকেই আত্মবিশ্বাসী ছিলেন তিনি। এর আগে আরও ৫৮টি দেশে এইরকম রেস্তোরাঁ তিনি চালু করেছেন। প্রতিবছর ক্রিসমাসের সময় এই রেস্তোরাঁ খুবই জনপ্রিয় হয়।

তিনি বলেন, এই রেস্তোরাঁর মূল বৈশিষ্ট হল, এখান থেকে দেখতে পাওয়া যায় শহরে অপরূপ দৃশ্যাবলী। দ্বিতীয়ত, অতিথিরা যেহেতু এখানে সংঘবদ্ধভাবে রয়েছেন, তাই আশপাশের অতিথি, শেফ, রকমারি খাবারে সাজানো প্লেটই তাদের অবসর যাপনের সঙ্গী। যেটা একটা দুরন্ত অভিজ্ঞতা।

হেলেন জ়েগলার নামে উনিশ বছরের এক কিশোরী এই রেস্তোরাঁ নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, “যদিও প্রথম দিকে একটু ভয় করছিল, তবে উপর থেকে শহরটাকে দেখতে মনোরম লাগছিল। এখানকার রান্নাও দারুণ উপাদেয়। সবমিলিয়ে খুবই উপভোগ্য পরিবেশ।” (টুডেসংবাদ/এআরএ)