মুশফিককে ছাড়িয়ে শীর্ষে তামিম ইকবাল

ffff

স্পোর্টস ডেস্ক : গত বছর থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন চিটাগাং ভাইকিংস অধিনায়ক তামিম ইকবাল। সে ধারা ধরে রেখেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)। মঙ্গলবার খুলনা টাইটান্সের বিপক্ষে তুলে নিয়েছেন আররো একটি হাফ সেঞ্চুরি। এবারের আসরে এটা তার চতুর্থ হাফ সেঞ্চুরি। আর এ ইনিংসে ভর করে বরিশাল বুলস অধিনায়ক মুশফিকুর রহীমকে ছাড়িয়ে যান তামিম।

মুশফিকের চেয়ে ৪৭ রান পিছিয়ে থেকে এদিন ইনিংস শুরু করেন তামিম। ১৭তম ওভারে মোশারফ হোসেন রুবেলের বলে চার মেরে নিজের হাফ সেঞ্চুরির পাশাপাশি মুশফিককে ছাড়িয়ে যান এ ওপেনার। ১০ ম্যাচে এখন পর্যন্ত তামিমের সংগ্রহ ৩৫১ রান। আর ১০ ম্যাচে মুশফিকের সংগ্রহ ৩৩২ রান।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবিয় সুপারস্টার ক্রিস গেইলের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তামিম। তবে এদিন নিজের স্বাভাবিক খেলা থেকে বিরত ছিলেন এ ওপেনার। অপেক্ষাকৃত ধীর গতিতে ব্যাটিং করে এক প্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে ৫০ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে পৌঁছে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি। ৫৯ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি।

তবে নিজেকে কিছুটা ভাগ্যবান বলতে পারেন তামিম। এদিন ব্যক্তিগত ২৪ রানে সহজ জীবন পান তিনি। শফিউলের করা ইনিংসের ষষ্ঠ ওভারে তার ক্যাচ তালুবন্দী করতে ব্যর্থ হন শুভাগত হোম।

একই সঙ্গে বিপিএলের সকল আসর মিলিয়ে ৩১ ম্যাচে ৩০ ইনিংসে ৯০১ রান করে চতুর্থ স্থানে রয়েছেন তামিম। ৪৩ ম্যাচে ৪৩ ইনিংস খেলে সমান সংখ্যক রান করেছেন সাকিব আল হাসানও। তার উপরে রয়েছেন মুশফিক (১১৬৩), মাহমুদউল্লাহ (৯৭১) ও এনামুল হক বিজয় (৯০৫)।

(টুডে সংবাদ/তমাল)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন