১৫ লাখ টাকাসহ আটক ২ হুন্ডি ব্যবসায়ী

ee

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের হাকিমপুর (হিলি) সীমান্তের হুন্ডির টাকা পাচারের সময় ১৫ লাখ ৮০ হাজার ৩শ ২০ টাকা ও একটি মটরসাইকেল সহ ২ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ মঙ্গলবার (২৯শে নভেম্বর) সকাল সোয়া ৮টায় হিলি সীমান্তের ডাঙ্গাপাড়া বিজিবি চেকপোস্ট এলাকা থেকে আবু তালিব (৩৫) জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পশ্চিম বালিঘাটা গ্রামের বদিউজ্জামান মণ্ডলের ছেলে এবং একই এলাকার দেবখন্দনপুর গ্রামের ইউসুফ আলীর ছেলে আইনুল ইসলাম (৩৬) কে আটক করে।

বিজিবি হিলি বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার চান মিয়া জানান, সকালে খবর পেয়ে বিজিবির একটি বিশেষ টহল দল হিলি-বিরামপুর সড়কের ডাঙ্গাপাড়া বিজিবি চেকপোস্টে দিনাজপুরগামী একটি মোটরসাইকেল আটক করে। পরে মোটরসাইকেলের চালক আবু তালেব ও পিছনে বসে থাকা আইনুল ইসলামের শরীর তল্লাশি করে দু’জনের কাছ ওই পরিমাণে টাকা উদ্ধার করা হয়। পরে টাকা ও মোটরসাইকেলসহ আটক ব্যক্তিদের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়। উদ্ধারকৃত হুন্ডির টাকা নিয়ে জয়পুরহাটের কয়া ও ভুইডোবা সীমান্ত দিয়ে তারা সোমবার বিকেলে দেশে এসেছিলেন বলে বিজিবি জানায়।

এদিকে আটক আবু তালিব জানান, তিনি ধান চালের ব্যবসা করেন। গতকাল বিকেলে পাঁচবিবির জনতা ব্যাংক থেকে ওই টাকাগুলো উত্তোলন করে দিনাজপুরের ফুলবাড়িতে ধান কিনতে যাচ্ছিলেন। পথে বিজিবি সদস্যরা তাদের আটক করেন।