রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ে উঠছে : রাষ্ট্রপতি

1002

সিনিয়র রিপোর্টার : রাজস্ব ভাণ্ডার শক্তিশালী ও সুসংহতের লক্ষ্যে সরকারের পাশাপাশি করদাতা ও অংশীজনদের সহযোগিতামূলক মনোভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আয়কর দিবস উপলক্ষে মঙ্গলবার দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের এ ধরনের সৃজনশীল ও দূরদর্শী কর্মসূচির ফলে দেশে একটি রাজস্ববান্ধব সংস্কৃতি গড়ে উঠছে যা প্রশংসার দাবিদার। আমাদের রাজস্ব ভাণ্ডার সমৃদ্ধ করতে এবং দেশকে অব্যাহতভাবে এগিয়ে নিতে জাতীয় রাজস্ব বোর্ড নিরন্তর প্রয়াস চালিয়ে যাবে।

রাষ্ট্রপতি বলেন, সরকারের ‘রূপকল্প-২০২১’ এবং ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন তথা দেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে পর্যাপ্ত রাজস্ব প্রয়োজন। জাতীয় রাজস্ব বোর্ড ‘সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা পদ্ধতি’ নীতি অনুসরণ করে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছে। এর ফলে একদিকে যেমন রাজস্ব বাড়ছে অন্যদিকে জনগণ ইতিবাচক সুফল পাচ্ছে। কর সংস্কৃতির লালন ও বিকাশ, করদাতাদের সেবার মান ও পরিধি বাড়ানো, অংশীজনদের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন, করদাতা ও ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির ক্ষেত্রে জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচি কার্যকর অবদান রাখছে।

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে দেশব্যাপী ‘আয়কর দিবস-২০১৬’ পালিত হচ্ছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে এ উপলক্ষে সকল করদাতা ও কর বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দনের পাশাপশি আয়কর দিবসের সার্বিক সাফল্য কামনা করেন।

(টুডে সংবাদ/তা.সু.পি)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন