ভার্চুয়াল রিয়ালিটিতে যৌনতা : আগ্রহ বাড়ছে নারীদের

126

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : প্রযুক্তির নতুনতম সংযোজন ভার্চুয়াল রিয়ালিটি বা কল্প বাস্তবতা। এতে কল্পনার বহু বিষয় যেন বাস্তবে নিয়ে আসা যায়। আর এ প্রযুক্তি ব্যবহার শুরু হয়েছে যৌনতার ক্ষেত্রেও। ভার্চুয়াল রিয়ালিটির মাধ্যমে যৌনতার ক্ষেত্রে যেন নতুন দিগন্তের সূচনা হতে যাচ্ছে। আর এক্ষেত্রে পিছিয়ে থাকতে চান না নারীরাও। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
সম্প্রতি এক জরিপে উঠে এসেছে ভার্চুয়াল রিয়ালিটিতে যৌনতার বিষয়ে নারীরাও আগ্রহী। জরিপে উঠে এসেছে প্রতি ১০ জনে চারজন নারী এক্ষেত্রে আগ্রহী। তারা জানিয়েছেন, বিষয়টি যদি সন্তুষ্টি বাড়ানোর কাজ করে তাহলে তা ব্যবহার করা যেতে পারে।
এ বিষয়ে একটি জরিপ পরিচালিত হয়েছে ২৬১৮ জন ব্রিটিশ নারীর মাঝে। তাদের বয়স ছিল ১৭ থেকে ৫০-এর মধ্যে।
এ গবেষণাটি পরিচালিত হয়েছে স্টকহোম ভিত্তিক প্রেগন্যান্সি প্ল্যানার অ্যাপ ন্যাচারাল সাইকলস-এর উদ্যোগে। এতে জানা গেছে, যুক্তরাজ্যের নারীরা সামাজিক যোগাযোগমাধ্যমের চেয়েও যৌনতাকে ভালোবাসে। তাদের ৯৫ শতাংশই জানিয়েছেন, যৌনতার জন্য তারা সামাজিক যোগাযোগমাধ্যম ত্যাগ করতে আগ্রহী।
এতে আরও জানা গেছে, সেক্স টয়গুলো দেশটির নারীদের মাঝে বেশ জনপ্রিয়। তাদের ৬৩ শতাংশ জানিয়েছেন, তারা এ ধরনের জিনিস ব্যবহার করেন।
অংশগ্রহণকারী নারীদের ১৫ শতাংশ জানিয়েছেন, তারা যৌন সন্তুষ্টির জন্য অ্রাপ ব্যবহার করেন।
এ বিষয়ে ন্যাচারাল সাইকলসের সহ-প্রতিষ্ঠাতা এলিনা বের্গলান্ড বলেন, ‘ব্রিটিশরা প্রযুক্তি পছন্দ করে এবং এর ব্যবহারের বিষয়ে বেশ খোলামনা। বিশেষ করে যখন যৌনতার প্রশ্ন আসে।’
এক্ষেত্রে ভার্চুয়াল রিয়ালিটির মতো প্রযুক্তিতেও নারীরা আগ্রহী। এ বিষয়ে প্রতি ১০ জনে একজন নারী আগ্রহ প্রকাশ করেছেন বলেও জরিপে উঠে এসেছে।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com