আগাম জামিন নিতে আসা ধর্ষণ মামলার আসামিকে গ্রেফতারের নির্দেশ হাইকোর্টের

hig

নিউজ ডেস্ক : ধর্ষণের অভিযোগ মামলায় আগাম জামিন নিতে আসা এক আসামিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পরে মো. নয়ন নামের ওই আসামিকে গ্রেফতার করে শাহবাগ থানায় পাঠানো হয়েছে।

আগাম জামিন নিতে ওই আসামির হাজির হওয়ার পর মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি আব্দুল আওয়াল ও বিচারপতি শহীদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের নির্দেশনা অনুযায়ী সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার তাকে শাহবাগ থানায় পাঠান বলে জানা গেছে। সংশ্লিষ্ট বেঞ্চ সূত্র এ তথ্য নিশ্চিত করেন।

ধর্ষণের অভিযোগে হাইকোর্টে আগাম জামিন নিতে এসে ফেঁসে গেলেন কুমিল্লার দাউদকান্দি মডেল থানায় দায়ের করা মামলার ওই আসামি।

জামিন আবেদন খারিজ করে হাইকোর্টের এই বেঞ্চ ওই আসামিকে কোর্ট পুলিশের হাতে তুলে দেন। একইসঙ্গে রেজিস্ট্রার জেনারেলকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ারও নির্দেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হারুন-অর রশিদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান।

আদালত সূত্রে জানা যায়, দাউদকান্দির মতিউর রহমান জজ মিয়ার ছেলে মো. নয়নের নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চলতি বছর ২৭ জুলাই ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়। যা বর্তমানে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারাধীন।

সেই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান আসামি নয়ন। তখন জামিনের বিরোধিতা করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান বলেন, এজাহার অনুযায়ী আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাই আমরা আবেদনের স্বপক্ষে গ্রহণযোগ্য কোনো যুক্তি পাইনি।

শুনানি শেষে আদালত জামিন আবেদনটি খারিজ করে দেন। একইসঙ্গে তাকে এই মামলায় পুলিশের হাতে তুলে দিতে রেজিস্ট্রার জেনারেলকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন হাইকোর্ট। আদালতের নির্দেশের পর তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। পরে তাকে শাহবাগ থানায় পাঠানো হয় বলে জানা গেছে।

(টুডে সংবাদ/উদয়া)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন, লাইক দিন এবং  শেয়ার করুন