ছবির নাম ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়ার’

95

শিল্প বিনোদন: শিল্প ও চলচ্চিত্রের প্রতি ভালোবাসা এবং ভিন্ন ঘরাণার কাজ করার স্বপ্ন নিয়েই এক দল তরুণের উদ্যোগে ‘এ্যপিফ্যানিয়া’র যাত্রা শুরু। পুরাণের আলোকে মৌলিক গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়ার’। ৬ মিনিট দৈর্ঘ্যের এ চলচ্চিত্রের গল্প এক দেবীর আগমন ও যুবকের অপেক্ষাকে কেন্দ্র করে। আবদুল্লাহ আল মুক্তাদিরের গল্পে এটি পরিচালনা করেছেন দীপা মাহবুবা ইয়াসমিন।

95-1

স্বল্পদৈর্ঘ্যটির প্রদর্শনীর আয়োজন করেছে নির্মাতা প্রতিষ্ঠান ‘এ্যপিফ্যানিয়া’। আগামী ৩০ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে সন্ধ্যা ৬টায় এর উদ্বোধনী প্রদর্শন হবে। এতে প্রধান বক্তা হিসেবে থাকছেন অভিনেত্রী সারা যাকের। প্রধান অতিথি হিসেবে থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ফারজানা ইসলাম।

এই স্বল্পদৈর্ঘ্য প্রসঙ্গে পরিচালক দীপা বলেন, ‘আমাদের ইচ্ছে এটিকে বিভিন্ন উৎসবে নিয়ে যাওয়া। উদ্বোধনী প্রদর্শনীর পর আমরা বেশ কয়েক উৎসবের জন্য প্রস্তুতি নেব।’

95-2

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শাওন শাহ এবং মারিনা মিতু। চলতি বছরের মে মাসে রাজধানী ঢাকার একটি বাড়িতে ছবিটির দৃশ্যধারণ সম্পন্ন  হয়। ছবিটির দৃশ্যধারণ সাহায্য করেছেন খালেক সাদমান। পোশাক পরিকল্কপ্পনা ও কোরিওগ্রাফি করেছেন রাসেল রানা।

এরইমধ্যে ‘এপিফ্যানিয়া’র প্রযোজনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘আমার নয়নে নয়নও রাখি’ গানের ভিডিওচিত্র নির্মাণ শেষ হয়েছে। চলছে  ‘নার্সিসাস’ নামের নতুন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের কাজ।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com