রসরাজের মোবাইল থেকে ছবি পোস্ট হয়নি : পিবিআই

79

চট্টগ্রাম : ধর্ম অবমাননাকর যে ছবিকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের বিভিন্ন মন্দির ও সংখ্যালঘুদের বাসাবাড়ীতে হামলা হয়েছে সে ছবিটি রসরাজ দাসের ব্যবহৃত মোবাইল ফোন থেকে  ফেসবুকে পোস্ট হয়নি বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ফরেনসিক বিভাগ বিষয়টি নিশ্চিত হয়ে এ-সংক্রান্ত একটি রিপোর্ট দিয়েছে। সোমবার রিপোর্টটি ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কাছে পৌঁছায়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন  জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট রিপোর্ট এসেছে। রিপোর্টে বলা হয়েছে- জব্দকৃত রসরাজ দাসের মোবাইল ফোন থেকে ছবিটি পোস্ট করার আলামত পাওয়া যায়নি। অন্যদিকে, সাইবার ক্যাফে থেকে যেসব যন্ত্রাংশ জব্দ করা হয়েছে, সেগুলো থেকেও ছবি পোস্টের আলামত মেলেনি।

তিনি আরও জানান, যে সময়ে ছবি পোস্ট করা হয়েছে সে সময় রসরাজ মাছ ধরতে বিলে ছিলেন বলে স্থানীয় লোকজন জানিয়েছে। এটা প্রমাণিত হলে বোঝা যাবে রসরাজ এর সঙ্গে জড়িত নন।

তিনি জানান, এই ঘটনায় আল-আমিন সাইবার ক্যাফে জড়িত কিনা তা এখনই বলা সম্ভব নয়। তবে যেসব আলামত সেখান থেকে জব্দ করা হয়েছে, তাতে ছবি পোস্ট দেওয়ার প্রমাণ পাওয়া যায়নি।

উল্লেখ্য, ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট করার অভিযোগে গত ২৯ অক্টোবর পুলিশ নাসিরনগরের হরিপুর গ্রাম থেকে রসরাজ দাস নামের এক যুবককে গ্রেপ্তার করে। এই ছবিকে কেন্দ্র করে পরেরদিন নাসিরনগরে বিভিন্ন মন্দির ও হিন্দু সম্প্রদায়ের মানুষদের বাড়িঘরে হামলা চালানো হয়।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com