বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর ২টি নতুন রেকর্ড

66

স্পোর্টস ডেস্ক : জাতীয় সাঁতার প্রতিযোগিতায় গত দুদিনে মোট ৯টি জাতীয় রেকর্ড হয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবার দ্বিতীয় দিনে সৃষ্টি হয়েছে চারটি নতুন জাতীয় রেকর্ডের। বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনী ২টি করে রেকর্ড গড়েছে। তার মধ্যে তিনটিই ব্যক্তিগত।

বাংলাদেশ নৌবাহিনীর মহিলা সাঁতারু নাজমা খাতুন ৪০০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে ০৫:০৭.১০ সময় নিয়ে নতুন রেকর্ড গড়েছেন। ২০১০ সালে সবুরা খাতুনের গড়া রেকর্ডটি তিনি ভেঙেছেন। ৪ গুণিতক ১০০ মিটার ফ্রি স্টাইল রিলে ইভেন্টে নৌবাহিনীর নাজমা, সোনিয়া, মাহফুজা ও লিমা আক্তার নতুন রেকর্ড গড়েছেন ০৪:২৫.৮৩ সময় নিয়ে। এ ছাড়া ৪০০ মিটার ফ্রি স্টাইল পুরুষ ইভেন্টে সেনাবাহিনীর ফয়সাল আহমেদ স্বর্ণ জিতেছেন মাহফিজুর রহমান সাগরকে হারিয়ে। ফয়সাল স্বর্ণ জিততে সময় নিয়েছেন ০৪:২৪.০৩।

জাতীয় সিনিয়র সাঁতার প্রতিযোগিতার আজ সমাপনী দিন। ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এদিন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন বলে ফেডারেশন থেকে জানানো হয়েছে।

মিরপুর জাতীয় সুইমিং কমপ্লেক্সে গতকাল সেনাবাহিনীর জুয়েল আহমেদ ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে ইভেন্টে ০৪:৫২.১৫ সময় নিয়ে নতুন রেকর্ড গড়েন। আগের রেকর্ডটিও ছিল তারই ২০১২ সালে, ০৪:৫৫.২২ সময় নিয়ে।

সেনাবাহিনীর মহিলা সাঁতারু রোমান আক্তার এদিন নতুন রেকর্ড গড়েছেন তার নিজের রেকর্ড ভেঙে। ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে তিনি এবার সময় নিয়েছেন ০৫:৪৭.৫৯। গোপালগঞ্জে আয়োজিত জাতীয় সাঁতারে তিনি আগের রেকর্ডটি করেছিলেন ০৫:৫৫.২০ সময় নিয়ে। এই নিয়ে রোমান আক্তারের তিনটি নতুন জাতীয় রেকর্ড হলো এই আসরে।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com