মিসবাহকে যে অনুরোধ জানালো পিসিবি চেয়ারম্যান

65

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট মাঠে মিসবাহর বিকল্প এখনো নেই পাকিস্তানে। তার বয়স ৪২ ছাড়িয়ে গেলেও ক্রিকেট মাঠে এখনও চিরসবুজ মিসবাহ-উল-হক। ক্রিকেট মাঠে তার বিচক্ষণ নেতৃত্ব টেস্টে সাফল্য এনে দিচ্ছে পাকিস্তান দলকে।

তাই অভিজ্ঞ এ তারকাকে এখনই ছাড়তে চাইছে না পাকিস্তান দল। ২০১৮ সাল পর্যন্ত তাকে অধিনায়কের দায়িত্বে থাকার জন্য অনুরোধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সোমবার পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এ প্রসঙ্গে বলেন, ‘নিজের ভবিষ্যত নিয়ে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে মিসবাহের। তবে পিসিবি তাকে ২০১৮ সাল পর্যন্ত চালিয়ে নেওয়ার জন্য প্রস্তাব দিচ্ছে।

কারণ তার অসাধারণ ফিটনেস রয়েছে। মিসবাহ আরও কয়েকবছর সহজেই আন্তজার্তিক ক্রিকেট চালিয়ে যেতে পারবেন। তাছাড়া সে বেশ শান্ত, সুশিক্ষিত এবং সুষম একজন ক্রিকেটার। দলের প্রত্যেকের প্রতি তার বেশ শ্রদ্ধাবোধ রয়েছে।’

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, ‘আমরা বেশ কজন খেলোয়াড়ের কথা বিবেচনা করছি যারা মিসবাহের পর দলকে নেতৃত্ব দিবেন। তবে যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগেই আমাদের বিষদভাবে বিশ্লেষণের প্রয়োজন রয়েছে।

আজহার এবং সরফরাজ দুজনেই পছন্দের তালিকায় রয়েছেন। এছাড়া অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও একজন প্রার্থী, যে কিনা যোগ্যতা এবং দলের গুরুত্বপূর্ণ মুহূর্তে চাপ সামলে নিজেকে পিসিবির কাছে ভিন্নভাবে তুলে ধরেছেন।’

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com