আওয়ামী লীগই চক্রান্ত করে ক্ষমতা ধরে রাখে : রিজভী

36

টুডে সংবাদ ডেস্ক : আওয়ামী লীগের অস্তিত্বের চাবিকাঠিই হচ্ছে চক্রান্ত ও ষড়যন্ত্র এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এরা ষড়যন্ত্র, চক্রান্ত, অশুভ নীল নকশা এবং গণবিরোধী মাস্টারপ্ল্যানের মধ্য দিয়েই ক্ষমতায় যায় ও ক্ষমতাকে ধরে রাখে।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জনগণের ইচ্ছা অনিচ্ছার উপরই যে একটি রাজনৈতিক দলের সাংগঠনিক শক্তি নির্ভর করে আওয়ামী লীগ কখনোই তা মানতে চায় না। এরা জনগণকে নিজেদের শত্রুপক্ষ মনে করে। তাই ক্ষমতায় এসেই অনাচার অবিচারে নিজেদেরকে লিপ্ত করে।

‘নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে বিএনপি একটি অশুভ চক্রান্তে লিপ্ত আছে।’ গত সোমবার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের এমন মন্তব্যের জবাবে রিজভী বলেন, আমরা চক্রান্ত করি না।

রিজভী বলেন, সেলিনা হায়াৎ আইভী আওয়ামী লীগের এমপি শামীম ওসমানকে নিয়ে বলেছেন, আপনি থাকলে ভালো, না থাকলে আরো ভালো। তার এমন মন্তব্যে কি নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি হয় না?

নাসিক নির্বাচন প্রসঙ্গে তিনি আরো বলেন, রিটার্নিং অফিসার বলেছেন, সব কেন্দ্র ঝুঁকিপূর্ণ। তাহলে নির্বাচন সুষ্ঠু হওয়ার বিষয়ে আমাদের শঙ্কা অমূলক নয়।

এই নির্বাচনে আ.লীগ তাদের এজেন্ডা বাস্তবায়ন করবে উল্লেখ করে রিজভী বলেন, শেষবারের মতো আমরা দেখবো এই নির্বাচনে স্পেস দেয়া হয় কিনা। আশাকরি তাদের শুভ বুদ্ধির উদয় হবে।

রিজভী বলেন, আশাকরি নাসিক নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ   করে অতীতের সকল অপকর্ম ঢেকে ফেলার জন্য নির্বাচন কমিশন শেষ সুযোগ গ্রহণ করবেন। নারায়ণগঞ্জের দলবাজ প্রশাসনের স্থলে নিরপেক্ষ কর্মকর্তাদের বসিয়ে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনবেন।

এ সসময় তিনি অভিযোগ করেন, আওয়ামী মনোভাবাপন্ন ব্যক্তিদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করার জন্যই আজকে দেশে ভোটারবিহীন একতরফা নির্বাচন অনুষ্ঠিত হওয়া সম্ভব হয়েছে।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com