১৫৫ সিসির বেশি মোটরসাইকেল নয়

35

ঢাকা : বেশি গতির মোটরসাইকেল চালালে দুর্ঘটনা বাড়তে পারে এমন আশঙ্কা পুলিশের। তাই ১৫৫ সিসির বেশি মোটরসাইকেল আমদানি করাকে নিরুৎসাহিত করেছে পুলিশ। পুলিশ বলছে- এতে করে শুধু দুর্ঘটনা বাড়তে তা নয়, তার সঙ্গে ট্রাফিক শৃঙ্খলার বিঘ্ন ঘটতে পারে। তাই সাধারণ মানুষের জন্য ১৫৫ সিসির বেশি মোটরসাইকেল আমদানি করা ঠিক হবে না।

জানা গেছে- গত ১৫ মে মোটরসাইকেলের সিসি বাড়ানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে এক চিঠি দিয়েছিল মোটরসাইকেল অ্যাসেম্বালারস অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (বিএমএএমএ)। তারা ওই চিঠিতে মোটরসাইকেলের সিসি ১৫৫ থেকে ১৬৫-তে বাড়ানোর দাবি করেছিলেন। তবে পুলিশ কর্তৃপক্ষ তাদের ওই দাবি নাকচ করে দিয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্র জানায়- সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব নিরোদ চন্দ্র মণ্ডল ১৬৫ সিসি পর্যন্ত মোটরসাইকেলের যন্ত্রাংশ আমদানির অনুমতির বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতামত জানতে চান। পরে এ বিষয়ে পুলিশ সদর দপ্তরের মতামত জানতে চেয়ে একটি চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

পরে পুলিশের অতিরিক্ত ডিআইজি (ট্রান্সপোর্ট) একেএম হাফিজ আক্তার পাল্টা এক চিঠিতে ১৫৫ সিসির বেশি মোটরসাইকেল আমদানিকে নিরুৎসাহিত করে মতামত দিয়েছেন।

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com