ব্রাজিল কোচের সেরা তিনে নেই মেসি

20

স্পোর্টস ডেস্ক : ফিফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে ভোট দেওয়ার সুযোগ পান জাতীয় দলের কোচরা। তিনজন সেরা খেলোয়াড় বেছে নিতে পারেন ফিফার অন্তর্ভুক্ত দেশগুলোর অধিনায়ক ও কোচরা। বিস্ময়কর হলেও সত্য যে, ব্রাজিল কোচ তিতে নিজের সেরা তিনে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে রাখেননি।

ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরার পুরস্কার গেল কয়েক বছর ধরে একীভূত থাকলেও এবার ফিফা ও ফ্রান্স ফুটবল পৃথক হয়ে যায়। ইনজুরির থাবা ও কোপা আমেরিকার ফাইনালে হেরে যাওয়ায় গতবার সেরা খেলোয়াড় পুরস্কার জেতা মেসি এবার অ্যাওয়ার্ড জিততে পারবেন না বলেই মনে হচ্ছে।

ব্রাজিল কোচ তিতে রিয়াল মাদ্রিদ ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে সেরা খেলোয়াড়ের ভোট দিয়েছেন। ব্রাজিল ও বার্সেলোনা সুপারস্টার নেইমার এবং ফ্রান্স ও অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা ফরোয়ার্ড আন্তনিও গ্রিজম্যানকেও রেখেছেন সেরা তিনে।

মেসিকে বিশ্বসেরা খেলোয়াড় হিসেবে স্বীকৃতি দিলেও ২০১৬ সালে রোনালদোকেই সেরা মানছেন ব্রাজিল কোচ তিতে, ‘মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। কিন্তু গত মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদোই সেরা ছিল। গত মৌসুমের ফলাফল বিবেচনায় ক্রিস্টিয়ানো তার (মেসি) চেয়ে এগিয়ে ছিল। নেইমার দ্বিতীয় এবং গ্রিজম্যান তৃতীয়।’

মেসির সেরা তিনে জায়গা না পাওয়া সম্পর্কে তিতে বলেন, ‘আমি মেসিকে সেরা তিনের বাইরে রেখেছি কেননা, সে গত ১২ মাসে বেশ কয়েকবার ইনজুরিতে পড়েছে। রোনালদো ছিল অপ্রতিরোধ্য এবং গোলের জন্য ক্ষুধার্ত।’

(টুডে সংবাদ/মেহেদী)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com