ধোনির জন্য জায়গা হয়নি ইরফানের

ms-dhoni

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলে নির্ধারিত ওভারের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দিকে ফের বিতর্ক ধেয়ে এলো। কোনও না কোনও কারণের জন্য ধোনি বছরের বেশিভাগ সময়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ় জয় করার পর, আপাতত মাহি নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। ইতিমধ্যেই ভারতের প্রাক্তন ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তার বিরুদ্ধে তোপ দাগলেন। ধোনির বিরুদ্ধে এমন কথা বললেন, যা শুনলে আপনিও চমকে উঠবেন।

কয়েকদিন আগে হর্ষ ভোগলেকে প্রশ্ন করা হয়েছিল যে তিনি এমন কোনও ম্যাচের কথা বলতে পারবেন কি না, যেখানে ধোনি নিজের পছন্দের খেলোয়াড়দের দলে নিয়েছেন।

জবাবে ভোগলে বললেন, “ধোনি এমন করেছে, তা কখনোই আমার মনে হয় না। ড্রেসিংরুমে কী কী হয়, তা আমার একেবারেই জানা নেই। তবে আমার মতে, ধোনি অত্যন্ত বিচক্ষণ একজন অধিনায়ক। একজন অধিনায়ক সবার আগে দলের জয়ের কথা মাথায় রাখে। সেইসব ক্রিকেটারদেরই দলে জায়গা দেওয়া হয়, যাদের উপরে অধিনায়কের ভরসা থাকে।”

এরপর হর্ষ ভোগলে আরও বললেন, “ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন অধিনায়ক আগেও বহু এসেছেন। যারা দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের দ্বিতীয়বার সুযোগ দিয়েছেন। ধোনির তাদের মতোই একজন অধিনায়ক।”

কিন্তু, এমনও একটা সময় এসেছিল যে ইরফান পাঠানকে দলে নেওয়া সত্ত্বেও তাকে চূড়ান্ত একাদশে জায়গা দেওয়া হয়নি।

এই বিষয়ে ভোগলে বললেন, “আমি এমনটা জানি না। ধোনি ইরফানকে সুযোগ দেননি, এমন ঘটনা আমার জানা নেই। ইরফান সুযোগ পেয়েছে, কিন্তু, সেই সুযোগের ফায়দা ও তুলতে পারেনি। ভারতীয় দলে ফিরে আসার জন্য ইরফানের কাছে এখনও অনেকটাই সময় রয়েছে। ধোনির অধিনায়কত্ব দেখতে আমার বেশ ভালোই লাগে। মাঠের মধ্যে ধোনির যে জোশ থাকে, সেটা আমার খুব ভালো লাগে।” (টুডেসংবাদ/এআরএ)