হোবার্ট টেস্টের জন্য অপরিবর্তিত অস্ট্রেলিয়ান দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থে প্রথম টেস্টের কোন প্রভাব অস্ট্রেলিয়ার ওপর পড়েনি। সে কারণেই আগামী ১২ নভেম্বর থেকে হোবার্টে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের জন্য অপরিবর্তিত দল ঘোষণা করা হয়েছে বলে অস্ট্রেলিয়ান কোচ ড্যারেন লেহম্যান নিশ্চিত করেছেন।

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থ টেস্টের চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়া বেশ খানিকটা পিছিয়েই রয়েছে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া সফরকারীদের ২৪২ রানে গুটিয়ে দিলেও নিজেরা ২৪৪ রানেই অল আউট হয়।

কাঁধের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকান তারকা পেসার ডেল স্টেইন সিরিজ থেকে ছিটকে পড়লেও সেই সুযোগ কাজে লাগাতে পারেনি স্বাগতিক ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে ৫৪০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করেছে। তৃতীয় দিনে জেপি ডুমিনি ও ডিন এলগার দূর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া পেসার ভারনন ফিলানডার ও স্পিনার কেশাভ মহারাজের কাছে নতি স্বীকার করতে বাধ্য হয়। ফিলানডার ৪টি ও মহারাজ নিয়েছেন ৩টি উইকেট।

লেহম্যান স্থানীয় এবিসি রেডিওতে বলেছেন, আমরা বিষয়টি নিয়ে আলোচনা করেছি। কার্যত আমাদের কেউই স্বাভাবিক খেলা খেলতে পারেনি, বিশেষ করে বাঁহাতি স্পিনারের বিপক্ষে আমরা কিছুই করতে পারিনি। সে কারণেই পরিকল্পনা পরিবর্তন করতে হয়েছে। তবে এটা বলতেই হয় তারা ভাল বোলিং করেছে আর আমরা সেটা কাউন্টার দিতে পারিনি। তাদের প্রস্তুতিটাও বেশ ভাল হয়েছে, দলে বেশ কয়েকজন প্রতিভাবান তরুণ রয়েছে। তারা সবসময়ই অস্ট্রেলিয়া এসে ভাল খেলার চেষ্টা করে। আমরাও ইতিবাচক মনোভাব নিয়েই মাঠে নামি। তারপরেও বলতে হয় আমাদের ব্যাটিং মোটেই ভাল হয়নি। এখানে লুকানোর কিছু নেই।

তুমুল সমালোচনা সত্ত্বেও হোবার্ট টেস্টের জন্য অপরিবর্তি দল ঘোষণার অর্থ হচ্ছে নির্বাচকরা এই খেলোয়াড়দের ওপরই আরেকবার আস্থা রাখতে চাচ্ছেন। আরেকটি ম্যাচে নিজ নিজ অবস্থান যেহেতু নিশ্চিত হয়েছে সে কারণেই সকলের আশা নিজেদের স্বাভাবিক খেলাটা যেন খেলোয়াড়রা উপহার দেয়।

স্কোয়াড : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, শন মার্শ, উসমান খাজা, এ্যাডাম ভোগেস, মিশেল মার্শ, পিটার নেভিল, মিশেল স্টার্ক, পিটার সিডল, জন হ্যাজেলউড, ন্যাথান লিঁও, জো মেনি। (টুডেসংবাদ/এআরএ)