শূন্য রানে ৩ উইকেট, ইংলিশদের কাঁপিয়ে দিল যুবারা

স্পোর্টস ডেস্ক :

চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বিপদের মুখোমুখি ইংল্যান্ডের যুব ক্রিকেটাররা। স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতিমূলক ম্যাচে নিজেদের ইনিংসের শুরুতেই শূন্য রাতে ৩ উইকেট হারিয়ে বসেছে তারা।
আগে ব্যাট করে বাংলাদেশের ২৪৬ রানেরই জবাব দিতে নেমে ধুঁকছে ইংলিশ যুবারা। বাংলাদেশ যুব দলের দুই মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন ও সালেহ আহমেদের বোলিংয়ের জবাবই খুঁজে পাচ্ছে না ইংল্যান্ড যুব দল। এই প্রতিবেদন লেখার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ৭ উইকেটে ৯৭। চার ইংলিশ ব্যাটসম্যান আউট হয়েছে শূন্য রানে। ৫ ওভার বোলিং করে ৯ রানে ২ উইকেট নিয়েছে মিরাজ। ৩ ওভারে ৬ রান দিয়ে ২ উইকেট আরেক মেহেদী হাসান—রানার। মিরাজ নিজের প্রথম আর ইনিংসের দ্বিতীয় ওভারেই দুই উইকেট তুলে নিয়েছেন। আগের ওভারে সাইফুদ্দিনও এক উইকেট তুলে নিলে শূন্য রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল।
এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় বাংলাদেশ। তবে ৯১ রানে ৫ উইকেট হারিয়ে একপর্যায়ে বেশ বিপর্যস্ত ছিল মিরাজের দল। সাইফ হাসান, পিনাক ঘোষ, জয়রাজ শেখ, জাকির হোসেনরা ফিরে যাওয়ায় বড় সংগ্রহের স্বপ্নটা বেশ ফিকেই হয়ে আসছিল বাংলাদেশের।
এমন একটা পরিস্থিতিতে শফিউল হায়াতের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৬৪ রানের এক ইনিংস খেলে পরিস্থিতি সামাল দেন দৃঢ়তার সঙ্গেই। তাঁর যোগ্য সঙ্গী হয়ে ছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন আর জাকের আলী। এঁরা দুজন করেন যথাক্রমে ৪৬ ও ৩৬। শেষের দিকে সাঈদ সরকারের ১৩ রানের ইনিংসটিও অবদান রেখেছে। ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৪৬।
২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানেই ফেরেন ইংল্যান্ড যুবদলের ড্যান লরেন্স, ম্যাক্স হেলডেন ও বারলেট। ভয়াবহ এই অবস্থায় দলের হাল ধরেন কলাম টেলর ও স্যাম কুরান। টেলর ৩৬ রান করে ফেরেন আরিফুল ইসলামের বলে। আর কেউ এখনো ৩০ পেরোতে পারেনি।
আগামী বুধবার বাংলাদেশে শুরু হচ্ছে এবারের যুব বিশ্বকাপ।
(টুডে সংবাদ/তমাল)