বিমানের ঢাকা-রোম-ঢাকা রুট পুনরায় চালু ও যান্ত্রিক ত্রুটি দ্রুত দূর করতে হবে

নিউজ ডেস্ক : বিমানের সাময়িকভাবে স্থগিত ঢাকা-রোম-ঢাকা রুট পুনরায় চালু করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কমিটির বৈঠকে জাতীয় ও আন্তর্জাতিক সকল রুটের এয়ারক্রাফ্টের নিয়মিত রক্ষণাবেক্ষণ ও যান্ত্রিক ত্রুটিসমূহ দ্রুততার সাথে দূর করার সুপারিশ করা হয়েছে। আজ সোমবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মো. আফতার উদ্দীন সরকার ও সাবিহা নাহার বেগম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে বাংলাদেশের জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার মান আরো উন্নত করার ওপর গুরুত্বারোপ করা হয়। এক্ষেত্রে বিমানের টিকেট বিক্রয় খাত থেকে আয়, ব্যয় ও লাভ-ক্ষতির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। হজ যাত্রী বহনে বিমানের চলমান কার্যক্রম পর্যালোচনা করা হয়। এছাড়া ফ্লাইট শিডিউল ঠিক রাখার ব্যাপারে দিক নির্দেশনা প্রদান করা হয়।

এ ছাড়াও বৈঠকে জানানো হয়, ইতিমধ্যে সিভিল এভিয়েশন এ্যাক্ট সংসদীয় কমিটির কাছে এসেছে। আগামী সংসদ অধিবেশনে এই এ্যাক্টটি পাসের উদ্যোগ নেওয়া হবে।

(টুডে সংবাদ/উদয়া)

প্রতি মুহুর্তের খবর পেতে www.todaysangbad.com ভিজিট করুন এবং

লেখাটি ভালো লাগলে লাইখ দিন এবং  শেয়ার করুন