ভূতের সঙ্গে সঙ্গমের দাবি নারীর!

টুডে সংবাদ ডেস্ক : সিয়াম জেমসন নামের এক নারী জানিয়েছেন তার সঙ্গে ভূতের সঙ্গম হয়েছে। তার এই অদ্ভুত দাবিকে কেন্দ্র করে তোলপাড় সোশ্যাল মিডিয়া। তবে বৈজ্ঞানিক ব্যাখ্যা অনুযায়ী এটা আসলে ‘স্পেকট্রোফিলিয়া’ অর্থাৎ অশরীরী আত্মার প্রতি যৌন আকর্ষণ।

সিয়াম জেমসনের বসবাস উত্তর লন্ডনে। তার দাবি, রবার্ট নামে হ্যান্ডসাম অশরীরী পার্টনার রয়েছে তার, যার সঙ্গে সিয়ামের ঘণ্টাখানেক সঙ্গম হয়েছে। পার্টনার নাকি নিজে থেকেই বুঝতে পেরেছে সিয়ামের শরীরী চাহিদা। তিনি আরও দাবি করেন, রবার্টের মৃত্যু হয়েছে ১০০ বছর আগে।

বিজ্ঞানের ব্যাখ্যা অনুযায়ী, সিয়ামের দাবি মেনে নেয়া কষ্টকর। কিন্তু সমস্যা হলো সিয়ামের দাবি প্রকাশ্যে আসতেই এগিয়ে এলেন অ্যামেথিস্ট রেলম নামে আরেক নারী। তিনি জানিয়েছেন, অশরীরী পার্টনারের সঙ্গে তার মানসিক বন্ধন রীতিমতো দৃঢ়। এমনকি তার বয়ফ্রেন্ড তাদের দু’জনকে একসঙ্গে দেখে ফেলার পরে বিয়ে ভেঙে দেয়। ওই অশরীরীর সঙ্গে তার তিন বছরের সম্পর্ক।

একই দাবি ৫২ বছরের অ্যান এলিজাবেথের। তিনি বলেছেন, তার একাধিক সম্পর্ক ভেঙেছে। প্রতিবারই সম্পর্ক ভাঙার পরে কোনো অশরীরী এসে তাকে তৃপ্ত করেছে।

এদিকে, মনোবিদরা বলছেন, ঘুমানোর পর শরীরের মাংসপেশী শিথিল হয়ে যায়। তবে কখনো কখনো ওই অবস্থায় মস্তিষ্ক জেগে ওঠে। এই সময়ে মনে হতে পারে যে, কেউ গায়ে হাত দিচ্ছে বা ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। এমনকি হ্যালুসিনেশনও হতে পারে।

কিন্তু বিজ্ঞানের যুক্তি বা মনোবিদের ব্যাখ্যা মানতে নারাজ ভূতে বিশ্বাসীরা। তারা সিয়ামের দাবিকে সত্য হিসিবে মেনে নিয়ে মন্তব্য দিয়েছেন।

(টুডে সংবাদ/উদয়া)