‘ব্যালট পেপার ছিনিয়ে জিততে চায় বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট :

পৌরসভা নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় বিএনপি ব্যালট পেপার ছিনিয়ে নিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, ‘তারা (বিএনপি) জানে জনগণ তাদের পক্ষে রায় দেবে না, তাই ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে নির্বাচনে জয়লাভ করতে চাচ্ছে।’

বুধবার দুপুরে ধানমণ্ডিতে দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি অভিযোগ করে বলেন, “কুয়াকাটার ৮ নম্বর কেন্দ্রে বিএনপি সমর্থকরা জোর করে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ায় ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ হয়ে গেছে। কুষ্টিয়ার কুমারখালীর একটি কেন্দ্র থেকে বিএনপির প্রার্থী ও সমর্থকরা জোর করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়েছে।”

অন্যদিকে, আওয়ামী লীগের প্রার্থীরা ‘কেন্দ্র দখল করছে’ বলে বিএনপির অভিযোগকে বিভ্রান্তিকর বক্তব্য বলে মন্তব্য করেছেন হানিফ। তিনি বলেন, নিশ্চিত পরাজয় জেনেই বিএনপি এরকম বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে।

সংবাদ সম্মেলনে হানিফ চট্টগ্রামের সাতকানিয়ায় আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে সংঘর্ষে এক ব্যক্তির মৃত্যুর ঘটনাকে ‘পারিবারিক দ্বন্দ্ব’ হিসেবে অভিহিত করেন।

তিনি আরও বলেন, ”বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সকাল থেকে সারা দেশে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। জয়-পরাজয় যাই হোক তা মেনে নেওয়ার জন্য আমরা মানসিকভাবে প্রস্তুত আছি।”

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আবু সাঈদ আল স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক এমপি, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সুজিত নন্দী ও যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ।

 

(টুডে সংবাদ/উদয়া)